Saturday, April 26, 2014

Post # 244 Bengali Indrajal Comics No.228

                                                                           ডাউনলোড করুন




জ্যাক লন্ডনের লেখা কয়েকটি বই









"Health to the man on trail this night,
May his grub hold out,
May his dogs keep their legs,
May his matches never misfire."
– Jack London










পৃথিবীর শেরা লেখকদের মধ্যে একজন হলেন জ্যাক লন্ডন,জন্ম-জানুয়ারী ১২, ১৮৭৬ ক্যালিফোর্নিয়া, মৃত্যু-২২ নভেম্বর ১৯১৬ক্যালিফোর্নিয়া ,মাত্র ৪০ বছর বয়সে।যৌবন এ খবরের কাগজ ফেরি থেকে উত্তর মেরু তে দীর্ঘ দিন সোনার সন্ধানে ঘুরে বেড়ান সেই সব অভিগ্যতা থেকে কলম ধরেন ও বিখ্যাত হন।  জীবনের সর্বস্ব  দিয়ে একটি ছোট জাহাজ কিনে হাওয়াই থেকে অস্ট্রেলিয়া অবধি যাত্রা করেন জলপথে,মাঝে অনেক দ্বীপে নামেন সেইসব মানুষের সাথে পরিচিত হন (ক্রুইজ অফ দ্য স্নাক বই দ্রষ্টব্য)   সেই মানুষ কিনা মাত্র ৪০ বছর বয়সে আত্মহত্যা করেন। ওনার বিখ্যাত ছোট গল্প হোল এক টুকরো মাংস, উত্তরের অডিসি, গল্পের শেষে ইত্যাদি।


4 comments:

  1. Charlton/Indrajal গুলো আমার কোনদিনই ভালো লাগতো না। শুধু ছবি নয় গল্প গুলোও পছন্দ হয় না। এই কমিকসটির ছবি এঁকেছেন সম্ভবত Don Sherwood, ছবি গুলো দেখলে বেশিরভাগই Sy Barry-র copy মনে হয় বিশেষত বেতালের ছবিতে। একটি frame-এ বেতালকে দেখে Bill Lignante-র কথাও মনে পরে গেল।

    তবে Charlton-র মধ্যে Jim Aparo-র আঁকা কমিকস গুলো ততটা খারাপ লাগে না। যেমন, ৭১ পিরামিদের বিভিসিকা,৭২ মায়াপুরীর রহস্য, বেতালের মৃত্যু, অন্তঃসলিলার অন্তরালে এই গুলো।

    ReplyDelete
    Replies
    1. Charlton/Indrajal আমারও ভালো লাগেনা বন্ধু, তোমার সাথে আমি এক মত।

      Delete