Tuesday, June 16, 2020

Post # 958 Bengali Indrajal Comics Vol.27 No.05

                                                                    ডাউনলোড করুন








বাংলার অনুবাদ সাহিত্যে তিনি কি সেরা দের মধ্যে একজন ছিলেন ? একদম না, তিনিই ছিলেন সর্বশ্রেষ্ঠ । তাঁর অনুবাদের সংখ্যা ৫৫০ উপর(নিজের নামে, ছদ্ম নাম ছাড়াই) ,তিনি শুধু অনুবাদক ছিলেন না...তাঁর মৌলিক গল্প ও উপন্যাসের সংখ্যা প্রায় ১৫০... ছদ্মনামে ও করেছেন অসংখ্য অনুবাদ ও উপন্যাস । সব্যসাচী ছদ্ম নামে করেছেন টারজানের একের পর এক মৌলিক উপন্যাস, প্রথম জীবনে ছিলেন নাট্যকার, তাঁর লেখা ৫০ টির মতো নাটক অভিনীত হয়েছে বিভিন্ন মঞ্চে। ...পরিতাপের বিষয় তিনি তাঁর মৃত্যুর ৩ মাস আগে 'কালিদাস রায়' পুরস্কার পান। তাঁর লেখা শ্রেষ্ঠ ত্রিশ টি Science Frictions এর গল্প ও পাঁচ টি মৌলিক ভৌতিক গল্প ও উপন্যাস নিয়ে বুক ফার্মের নিবেদন 'শ্রী বৈজ্ঞানিক সমগ্র' । শ্রীবৈজ্ঞানিক সমগ্র - সুধীন্দ্রনাথ রাহা (দাম - ৩৩০ টাকা) এই প্রথমবার সায়েন্স-ফিকশন ও 'মৌলিক' ভৌতিক কাহিনী দুই মলাটে.... ইন্দ্রনাথ বন্দ্যোপাধ্যায় সম্পাদিত...... এই বইটার ভৌতিক কাহিনী নিয়ে অনেক পাঠক জানতে চাইছেন এই কাহিনী 'সুধীন্দ্রনাথ রাহা - ভয় সমগ্রে' আছে কিনা ? এই কাহিনীগুলিও অনুবাদ কিনা ? পাঠকদের জ্ঞাতার্থে জানাই সুধীন্দ্রনাথ রাহার এই ভৌতিক কাহিনীগুলি 'মৌলিক' ভৌতিক কাহিনী এবং এই কাহিনীগুলি ৫০ বছর আগের হারিয়ে যাওয়া সুধীন্দ্রনাথ রাহার দুষ্প্রাপ্য 'অগ্রন্থিত' লেখা। এই কাহিনীগুলি 'সুধীন্দ্রনাথ রাহা - ভয় সমগ্রে'র অন্তর্ভুক্ত নয়। কাহিনীগুলি হল - ১) ভৌতিক কুকুর ২) মোড়ের দোকান ৩) রাক্ষসীর পূজা ৪) অশরীরী স্নেহ ৫) অশরীরী ঈগল এছাড়াও রয়েছে ৩০টি সায়েন্স-ফিকশন কাহিনী। বইটি পাওয়া যাবে হবে ১০ই জুন (বুধবার) কলেজস্ট্রিট এবং অনলাইনে বইগুলি কলেজস্ট্রিটে পাওয়া যাবে - - দে'জ পাবলিশিং- দে বুক স্টোর (দীপুদা)- আদি দে বুক স্টোর - অরণ্যমন- ধ্যানবিন্ধু সহ সর্বত্র। টেলিফোন সহায়তা: 'বুক ফার্ম সুমিত @কলেজ স্ট্রিট' contact 7044036476. ------------------------------------------- #অনলাইনে বই পাবার লিংক - ১) #রিডবেঙ্গলি বুকস - https://readbengalibooks.com/index.php ২) #বই_চই - https://www.boichoi.com ৩) #দে'জ পাবলিশিং : কুরিয়ার সার্ভিসের মাধ্যমে সারা বাংলায় হোম ডেলিভারি (COD) পেতে whatsapp করুন : 6291952885, ল্যান্ডলাইন নম্বর : 033-2241-2230/2219-7920 (11am-7pm) ৪)
 Amazon and   Flipkatr











বাহাদুর ও বেলা ট্রেকিং  করতে গেল পাহাড় চন্দ্রকুণ্ডে ... চন্দ্রকুণ্ড পাহাড়ের মাথায় উঠে ওঁরা দেখতে পেলো অনেক নিচে বাসুকি নদী... পৌরাণিক কাহিনীর বাসুকি নাগ এর নাম অনুসারে নাকি নামকরন হয়েছিল... সকলে বলেন ... গড়ুর পক্ষী যখন সর্পকুল কে ধংস করবার মনস্থ করেন তখন   বাসুকি নাগ নদীর রুপ ধারন করে পাহাড়ের গা বেয়ে নেমে এসে পাতালপুরী তে নাগলোকে আশ্রয় নেন... কিন্তু সেই চন্দ্রকুণ্ড গ্রামে এক ভয়ানক বিপদ এসে উপস্থিত হোল... তারপর পড়ুন...











6 comments:

  1. ডাউনলোড হচ্ছে না...ইন্দ্রদা লিংকটা আরেকবার দেখবেন প্লিজ

    ReplyDelete
    Replies
    1. আমার ফোন ল্যাপটপ দুই জায়গা থেকে ই হচ্ছে।

      Delete
  2. বই পাওয়ার লিঙ্ক গুলি দিলাম -

    বইগুলি কলেজস্ট্রিটে পাওয়া যাবে -

    - দে'জ পাবলিশিং- দে বুক স্টোর (দীপুদা)- আদি দে বুক স্টোর - অরণ্যমন- ধ্যানবিন্ধু সহ সর্বত্র।

    টেলিফোন সহায়তা: 'বুক ফার্ম সুমিত @কলেজ স্ট্রিট' contact 7044036476.

    -------------------------------------------

    #অনলাইনে বই পাবার লিংক -

    ১) #রিডবেঙ্গলি বুকস - https://readbengalibooks.com/index.php

    ২) #বই_চই - https://www.boichoi.com

    ৩) #দে'জ পাবলিশিং : কুরিয়ার সার্ভিসের মাধ্যমে সারা বাংলায় হোম ডেলিভারি (COD) পেতে whatsapp করুন : 6291952885,

    ল্যান্ডলাইন নম্বর : 033-2241-2230/2219-7920 (11am-7pm)

    ৪) Amazon and Flipkart

    ReplyDelete
  3. I wonder if you can help - you seem very knowledgeable about Sri Sudhindranath Raha and his creations. I am looking for an original Tarzan story he wrote for Shuktara 40-45 years ago. Unfortunately I could only read a small part of it, and would love to find the rest. Could you please tell me if the Tarzan books were published and if they are still available?

    ReplyDelete