Sunday, June 7, 2020

Post # 949 Bengali Indrajal Comics Vol.26 No.37

                                                                   ডাউনলোড করুন



 কমিক্স ও গ্রাফিক্স পত্রিকায় আমার লেখা থেকে রেক্সের ও অংশ টি থেকে কিছুটা তুলে ধরলাম...
 ওর নামের সঙ্গে এক আশ্চর্য কাহিনি জড়িয়ে আছে...। নদীর পাড়ে এক বৃদ্ধ বৃদ্ধা পাদরীর পরিবার...জারোমিয়া ও তাঁর স্ত্রী মারিয়া কে নিয়ে থাকতেন একটি ছোট কুটিরে... শিশু রেক্স কে কেউ  ফেলে যায় তাঁর দরজায়। কিছুদিন পরে কালা জ্বরে ঐ দম্পতীর মৃত্যু হয়, বেতাল  এসে একটি চিতা বাঘের বল থেকে শিশু রেক্স কে উদ্ধার করে নিজে দত্তক নেয়।
পরে জানাজায় রেক্স আসলে পাহাড়ি রাজ্য ব্যারনখানের  রাজার একমাত্র মেয়ে 'লিসেড্রা'র সন্তান, বাবার অনুমতি ছাড়াই সে তাঁর এক সহপাঠী কে বিয়ে করে... এবং সন্তান জন্ম দেবার সময় সে মারাজায় । ঠিক পরদিন তাঁর স্বামী ও আশ্চর্য জনক ভাবে পাহাড় থেকে পড়ে মারাজায়। রাজার ভাই 'বদুর' সন্তানটিকে স্পীড বোট এ করে  সমুদ্রে নিয়ে যায় মেরে ফেলার জন্য... কিন্তু রাখে হরি মারে কে , চোরা পাহাড়ে ধাক্কা লেগে বোট সমেত তারা সলিল সমাধি  লাভ করে... মোরি জাতির জেলেরা শিশু টি কে উদ্ধার করে সেই  বৃদ্ধ দম্পতীর ঘরের সামনে রেখে আসে,... জঙ্গলে নানান ঘটনার মধ্য দিয়ে  বেড়ে ওঠে রেক্স... ওকে পাওয়ার সময় ওর গলায় একটি সোনার চেন ও লকেট ছিল... সেই সূত্রে বেতাল ব্যারনখানে পৌঁছে যায় ও রেক্সের অধিকার প্রতিষ্ঠা করে... অপরাধীরা ধরা পড়ে ও শাস্তি পায় ...

আজ থাকছে রেক্স রাজা হবার পর সে হয় ষড়যন্ত্রের শিকার... বেতালকে আবার যেতে হয় ব্যারনখানে... তারপর ।

 





6 comments:

  1. আজকের কাহিনীটা দারুন। রেক্সের জন্মবিত্তান্ত নিয়ে কৌতুহল ছিলো, বেতালের এই পর্বে সেটা পুরোপুরিই পূরণ হলো। ডিউক সামবাদ যেভাবে নাস্তানাবুদ হলো, সেটাও এক কথায় চমৎকার। বেতাল, দুষ্টের দমন আর শিষ্টের পালন হিসেবে যথাযথ ভূমিকা পালন করলো আবারো। গুলতি দিয়ে দ্বন্দ্বযুদ্ধ আমিও এই প্রথম দেখলাম। :-)

    ReplyDelete
    Replies
    1. মতামতের জন্য অনেক ধন্যবাদ।

      Delete
  2. জেরেমিয়া, মারিয়া আর শিশু রেক্সের কাহিনীর জন্যে ফিরে যেতে হবে ইন্দ্রজাল কমিক্স সংখ্যা-২৭ এ। এই সংখ্যাটির বিশেষত্ব এতে ৫টি গল্প আছে। রেক্সের গল্পটি হচ্ছে নম্বর ৫- "রাজার রাজা "।এই বিশেষ সংখ্যাটি এখন আমার দখলে আর তার জন্যে আমি ইন্দ্রবাবুর কাছে চিরকৃতজ্ঞ। 

    ReplyDelete
    Replies
    1. অনেক ধন্যবাদ আপনাকেও।

      Delete