Monday, January 15, 2018

Post # 626 Bengali Indrajal Comics Vol.21 No.34


                                                                        ডাউনলোড করুন
                                                 বইটির  স্ক্যান ও এডিট করে দিয়েছেন- পিব্যান্ডস 

শেষে অনেকদিন পর আবার ব্লগে ফিরলাম , মায়ের মৃত্যুর মাত্র ২ মাস ১১ দিনের মাথায় বাবা ও  আমাদের ছেড়ে চলে যাওয়ায় ব্লগ থেকে কিছুদিন সরে ছিলাম , তবে ব্লগের প্রচুর বন্ধু ফেসবুকে আমার  খবরাখবর নিয়েছেন নিয়মিত , সকলকে অনেক ধন্যবাদ জানাই ।  শেষ কিছুদিন ধরে প্রায় ৬০ টির উপর নতুন ইন্দ্রজাল 'ক্লাউডে আপলোড' করলাম ব্লগের জন্য, সঙ্গে ওয়েস্টার্ন কমিকস্‌ । এখন রোজ ব্লগে এসে পোস্ট করাও একটু সমস্যার , তবে ' ইন্দ্রজাল অনলাইন'  ব্লগের অ্যাডমিন 'প্রভাত কুমার সিং ' কে দেখে উৎসাহ পাই নতুন উদ্যমে ব্লগিং করার , ২০০৭ থেকে টানা তাঁর ব্লগ চলছে ... পোস্টের সংখ্যা ৯০০ উপর... আজকের মতো এই অবধি , কাল আসবো নতুন পোস্ট নিয়ে ।    










   

 ২০১৮ বই মেলায় বুকফার্ম আনতে চলেছে মোট ৬ টি কমিকস্‌ , তার মধ্যে ৫ টির প্রচ্ছদ আমাদের হাতে এসেছে ,এই এক বছরে বুক ফার্ম কমিকস্‌ এর সর্বমোট সংখ্যা  দাঁড়ালো ১৮ টি । বিভিন্ন স্বাদের এই কমিকস্‌ গুলির মধ্যে সিরিয়াস,কমিক্যাল, হরর,ভুত, অনূদিত,গোয়েন্দা ও হারিয়ে যাওয়া কমিকস্‌ এর পুনঃমুদ্রন  এই সব ই বুকফার্ম করেছে, তা ছাড়া অলঙ্করন ও গ্রাফিক নভেল নিয়ে ভারতবর্ষের সর্ব বৃহৎ   পত্রিকা 'কমিক্স ও গ্রাফিক্স' এর নাম সকলের যানা । 

 


 



11 comments:

  1. অসংখ্য ধন্যবাদ এবং শুভ প্রত্যাবর্তন। একটি ছোট অনুরোধ করতে পারি কি? ইন্দ্রজাল এর সকল কমিক্স এর পূর্নাঙ্গ তালিকা কি দেওয়া সম্ভব? ধন্যবাদ।

    ReplyDelete
    Replies
    1. পূর্নাঙ্গ তালিকা করবার কাজ চলছে , ব্লগার ঝাড়গ্রাম ডেভিলের করা একটি তালিকা অবশ্য আছে তবে সে টি তে একটি বইএর দ্বিতীয় গল্পের কোন লিস্ট নেই, চাইলে সেটি দিতে পারি । ...ধন্যবাদ আপনাকে ।

      Delete
  2. সেটি দেখেছি, কোথাও সম্পূর্ন তালিকা নেই। আমার কোন তাড়া নেই পরে হলেও চলবে। আমি আপনার করা তালিকাটিই দেখার জন্যে আগ্রহী।

    ReplyDelete
    Replies
    1. অবশ্যই , কাজ শেষ হলেই ব্লগে দিয়ে দেবো ।

      Delete
  3. valo laglo dekhe.. abar blog a fire esecho.... khub kathin samayer modhye diye jacho tumi.. sabdhane theko....

    ReplyDelete
    Replies
    1. আস্তে আস্তে রোজকার জীবন শুরু করতে হচ্ছে ।

      Delete
  4. Wellcome back... asakori 2018 apnar valo katuk...

    ReplyDelete
    Replies
    1. অনেক ধন্যবাদ , আপনি ও ভালো থাকবেন ।

      Delete
  5. Thanxs a lot Indra bhai. Welcome back.

    ReplyDelete
    Replies
    1. অনেক ধন্যবাদ, সঙ্গে থাকুন ।

      Delete