Thursday, November 23, 2017

Post # 625 Bengali Indrajal Comics Vol.21 No.33


                                                          ডাউনলোড করুন

বইটির অসাধারন  স্ক্যান ও এডিট করে দিয়েছেন- পিব্যান্ডস 

মার্চ ১৯৬৬, বাংলায় প্রকাশিত হোল ৩ নং ইন্দ্রজাল কমিকস্‌ ( তখন মাসে ১ টি করে বই প্রকাশিত হতো, পৃষ্ঠা সংখ্যা ছিল ২৮ ), এরপর অগাস্ট ১৯৮৮ টাইমস্‌  খণ্ড ২১ সংখ্যা ৩৩ এ 'রি- প্রিন্ট' করে তাদের ৩ নং ইন্দ্রজালের সেই বিখ্যাত সংখ্যা... প্রথম সংখ্যা টি হাতে করে নতুন কেনার সৌভাগ্য আমার হয়নি কারন আমার জম্মের অনেক আগে সে এসেছিলো পৃথিবীতে, অনেক পরে ২০০৯ সালের শেষের দিকে সেই 'খোকনদার' দোকান থেকে ২-১৯ অবধি প্রায় সব কটি সংখ্যা পেয়ে যাই, এর আগে অবশ্য ২০০১ সালে ইন্দ্রজাল ২৬ থেকে ১০০ অবধি টানা সবকটি সংখ্যা 'খোকনদার' দোকানেই পেয়ে যাই... তবে আমার স্পষ্ট মনে আছে যে  খণ্ড ২১ সংখ্যা ৩৩ এর 'রি-  প্রিন্ট' সংখ্যা কিন্তু আমি নতুন কিনে ছিলাম   ছোটবেলায়।।   

















27 comments:

  1. r ekta sundor golpo. tobe indrajal comics er ei re print er kotha ta jana chilo na. ei tottho share korar jonno apnake onek dhonnobad.

    ReplyDelete
  2. Replies
    1. আপনাকে অনেক ধন্যবাদ ।

      Delete
  3. dada aar notun kono post korben na ? Khub asha kore achi.

    ReplyDelete
    Replies
    1. গতো সোমবার বাবা মারা যাওয়ায় ব্লগে আসা সম্ভব হচ্ছেনা ।

      Delete
    2. আপনার ক্ষতিতে আমি আন্তরিকভাবে দুঃখিত...আমাদের শৈশবকে ফিরিয়ে দেওয়ার যে বিশাল কাজে আপনি হাত দিয়েছেন তা যাতে আপনি সাফল্যের সাথে শেষ করতে পারেন সেই দোয়া রইলো...

      Delete
    3. অনেক ধন্যবাদ দাদা, সঙ্গে থাকুন, এই দোয়া করুন যাতে সমস্ত বই আপলোডের কাজ শেষ করতে পারি ।

      Delete
  4. দাদা, নতুন পোস্টের জন্য অপেক্ষা করছি।

    ReplyDelete
    Replies
    1. গতো সোমবার বাবা মারা যাওয়ায় ব্লগে আসা সম্ভব হচ্ছেনা ।

      Delete
    2. I am sorry. আমি সত্যিই আপনার জন্য দুঃখিত। মাত্র দু’মাসের ব্যবধানে পিতামাতা দু’জনকেই হারানোর কষ্ট যে কতো তীব্র হতে পারে তা একমাত্র ভুক্তভোগীরাই জানেন। Please আপনি ভেঙ্গে পড়বেন না। আমরা সবাই আপনার দুঃখের সমব্যথী।

      Delete
  5. Sorry to hear about the sad demise news. My condolences on the passing of your father.

    ReplyDelete
  6. Sorry to hear about the sad demise of your father. My condolences on the passing of your father.

    ReplyDelete
    Replies
    1. ২০১৭ আমার পক্ষে এক ভয়ানক বছর । ভালো থাকবেন ।

      Delete
  7. Dear Boss,
    আমি জানতাম না, এখনই জানতে পারলাম। সত্যি ঈশ্বরের ইচ্ছা বোধহয় আমাদের মতো সাধারণ মানুষের বোঝা সম্ভব নয়। খুব মন খারাপ হয়ে গেলো। এই পৃথিবীতে বাবা মায়ের থেকে আপন তো আর কেউ হয় না, বলুন। আর এই একান্ত আপনজন ছাড়া জীবনের অনেকটা পথ যখন একা চলতে হয়, তখন যে কষ্ট হয়, তা আমি খুব ভালো ভাবে অনুভব করি। ঈশ্বর আপনাকে শান্তি দিন, আর আপনার লক্ষ্যে পৌঁছতে আপনাকে যেন সাহায্য করেন এই কামনা করি। ভালো থাকবেন

    ReplyDelete
    Replies
    1. গতো ১৬ ই সেপ্টেম্বর মা ও ২৭ নভেম্বর বাবা কে হারালাম, মাঝে ডেঙ্গু হোল... অসাধারণ সুন্দর এক বছর আমার জন্য ।

      Delete
    2. সত্যি, সান্তনা দেওয়ার কোনো ভাষা নেই। তবুও বলবো চেষ্টা করবেন ভালো থাকার।

      Delete
  8. Really very bad news.take care.I hope coming year will be good for you.

    ReplyDelete
  9. This comment has been removed by the author.

    ReplyDelete
  10. 23. 03.2017 তারিখে আমার বাবা চলে গেছেন। আমি আপনার মনের অবস্থা বুঝতে পারছি।

    ReplyDelete
    Replies
    1. এক বছর সাবধানে থাকবেন ।

      Delete
  11. Can't read most of these RAR on iPad . Please help

    ReplyDelete