Monday, December 26, 2016

Post # 555 Bengali Indrajal Comics Vol.20 No.22

                                                           Download











প্রথমেই  বন্ধুদের জানাই ইংরাজি নতুন বছরের প্রীতি ও শুভেচ্ছা। "কমিক্স ও গ্রাফিক্স" পত্রিকার প্রথম সংখ্যার হাত ধরে ২০১৫ সালের অক্টোবর মাসে আমাদের প্রকাশনা "বুকফার্ম" আনুষ্ঠানিক ভাবে পথ চলা শুরু করেছিল। তারপর জানুয়ারি ২০১৬ তে' বাঙ্গালীর দুষ্প্রাপ্য শিকার অভিযান ,এপ্রিল ২০১৬ তে কমিক্স ও গ্রাফিক্স২, 'নির্বাচিত বিষয় কার্টুন' ও রাতবিরেতের রক্তপিশাচ'-এর পর ২০১৬ সালের ডিসেম্বর মাসে কমিক্স ও গ্রাফিক্স ৩ আত্মপ্রকাশ করেছে।
এই এক বছরের সামান্য কিছু বেশি সময়ে "বুকফার্ম" যেভাবে পাঠকদের কাছ থেকে উৎসাহ ও পন্ডিত মহলের সমাদর পেয়েছে তাতে আমরা ভীষণ ভাবে কৃতজ্ঞ। অগ্রণী সংবাদপত্র আমাদের বইয়ের রিভিউ প্রকাশ করেছে, এ আমাদের বিরাট প্রাপ্তি। নারায়ন দেবনাথ, অনুপম রায়, ব্রাত্য বসু, সন্দীপ রায় প্রমুখ বিশিষ্ট জনের প্রশংসা আমাদের পরম পাওয়া।
পাঠক ও বিদ্বজ্জন মহলের এই অনুপ্রেরনা আমাদের আরো নতুন কিছু করার উৎসাহ যোগাচ্ছে, এর ফলস্বরুপ আমরা আরো কিছু নতুন ও অভিনব বিষয় নিয়ে কাজ করার পথে এগিয়ে চলার চিন্তাভাবনা করছি।
আজকাল ফেসবুকে বাংলা সাহিত্য চর্চা চলছে এবং প্রতিভাবান লেখকদের জন্য এটা সত্যিই একটা ভালো প্ল্যাটফর্ম। আলাদা ভাবে কারো নাম করছি না কিন্তু ফেসবুকের কিছু লেখা গুনগত মানে নামীদামী লেখকদের কিছু কিছু ক্ষেত্রে চ্যালেঞ্জ করতে পারে বলেই ধারণা। ফেসবুক সাহিত্য চর্চায় বিভিন্নরকম চমকপ্রদ বিষয় ও ভাবনা নিয়ে এই সব লেখা বাংলা সাহিত্যকে সমৃদ্ধ করবে বলেই আমার বিশ্বাস।
যদি কোন সাহিত্যকমী বা যারা ফেসবুকে সাহিত্যচর্চা করেন তারা যদি মনে করেন আমাদের সাথে একসাথে কাজ করতে চাইবেন তবে ইনবক্স করুন। আপনি যে কোন রকম লেখা লিখতে পারেন সে ইতিহাস/ স্পোর্টস/ কবিতা/ ধর্ম/ সামাজিক থেকে শুরু করে যে কোন বিষয় নিয়েই লিখতে পারেন। শুধু মনে রাখবেন বুকফার্মের সাথে কাজ করার জন্য কেবলমাত্র 'লেখার গুনগত মান' বিচার্য হবে।
বুকফার্ম থেকে আপনার লেখা প্রকাশ করার জন্য আপনার তরফ থেকে কোন রকম আর্থিক ইনভেস্টমেন্ট দরকার পরবে না, বরং আপনার লেখা মনোনীত হলে আমাদের তরফ থেকে আপনাকে সাম্মানিক প্রদান করা হবে যা আমরা আমাদের প্রথম আত্মপ্রকাশ করার মঞ্চে ঘোষণা করা হয়েছিল। মাথায় রাখবেন আগামী প্রতিটি সংখ্যার প্রতিজন লেখক বুকফার্মের তরফ থেকে যে সান্মানিক দেওয়া হবে তা চলতি মার্কেটের থেকে বেশি।

4 comments:

  1. আচ্ছা অভীক সরকার না এই রকম কে একজন ৮০ এর দশকে টারজান না হিম্যান গোছের একটা কমিক্স করেছিলেন না? ৩ / ৪ বই বেরিয়েছিল। বোধহয় অভীক চিত্র কথা নাম ছিল। সেগুলো কী আপনার কাছে আছে?

    ReplyDelete
    Replies
    1. সব কটা আছে ...। টারজানের কমিকস্‌ এর জন্য বিখ্যাত ছিল অভীক চিত্রকথা , তাছাড়া ফ্রাঙ্কেণস্টাইন ,ট্রেজার আইল্যান্ড, লাস্ট অফ দি মহিকান ,ইত্যাদি বইয়ের প্রকাশক ।
      https://www.facebook.com/indranath.banerjee.543/media_set?set=a.969415489807024.1073741918.100002157475502&type=3
      এই লিঙ্ক টা দেখুন দয়াকরে ।

      Delete
  2. দাদা আপনার মুখবই লিংকে তো অভীক চিত্রকথা পেলাম না। সরাসরি লিংক দিলে ভাল হয়।

    ReplyDelete
    Replies
    1. বইএর কভারের লিঙ্ক দিয়েছি সুধু...সম্পুর্ন বই নেই ।

      Delete