Monday, July 20, 2015

Post # 403 Macbeth By Goutam Karmakar

                                                              ডাউনলোড করুন


 বিশ্বসাহিত্য চিত্রকথার বই গুলির প্রচ্ছদ  ক্যালিগ্রাফি ও বাংলায় করা অনুবাদ করে ছিলেন গৌতম কর্মকার ও অনিল কর্মকার। মূল কমিকস্‌ টি কিন্তু 'আমেরিকান'  কমিকস্‌ থেকে নেওয়া । এই সিরিজের অন্তর্গত ৪০-৪৫ টি বইয়েরে তালিকার মধ্যে প্রকাশিত ১৪-১৫ টি মাত্র । 'বিশ্বসাহিত্য চিত্রকথার' অনুকরনে আরো একটি সিরিজ 'বিশ্বসাহিত্য কমিকস্‌' শুরু হয়েছিল ,ঐ সিরিজ টি ও ৪-৫ টি বই  প্রকাশিত হয়ে বন্ধ হয়ে যায় ।














 







9 comments:

  1. Gulliver's Travels tai bodh hoy series er 1st boi,accha,sob gulo publish hoyni keno? valo sell chilo na ki? Goutam da ki bolen? Amar kintu jathesto valo laagto.DSK'r anubaad series er comics version;btapar ta to anek ta erakam-e chilo.

    ReplyDelete
    Replies
    1. বিশ্বসাহিত্য চিত্রকথার সঙ্গে গৌতম কর্মকারের কোন একটা মনোমালিন্য হয় ।

      Delete
  2. দারুন সংগ্রহ !

    ReplyDelete
  3. সত্যি ইন্দ্র তোমাকে ধন্যবাদ জানানোর ভাষা খুঁজে পাচ্ছি না। দারুন সংগ্রহ। ফাটাফাটি পোস্ট। সকাল সকাল একটা দুর্দান্ত উপহার দিলে পাঠকদের। অসাধারণ।

    ReplyDelete
    Replies
    1. দুটো মাত্র বই স্ক্যান করা আছে, বাকি গুলো স্ক্যান নেই ! কিছু আরো ইন্দ্রজাল পোস্ট করে এই সিরিজ গুলো ধরবো । 'হাউণ্ড অফ বাস্কারভিল" বন্ধু দেবাসিষ গোস্বামী কিনে রেখেছে আমার জন্য, ৩ টি বই এই সিরিজের নেই ।

      Delete
  4. এই সব মনি মুক্ত আপনার হাত ধরেই বেঁচে আছে। এইসব আর পাওয়াও যাবে না। কেউ জানেও না। কথাও ঠোঙ্গা হয়ে গেছে। কি সব সৃষ্টি ! আপনাকে ধন্যবাদ

    ReplyDelete
    Replies
    1. এই জন্য "হার্ড কপি" করবার লক্ষ নিয়ে এগিয়ে যাবার চেষ্টা করছি , আমার প্রাক্তন বন্ধুরা যতোই গালাগাল করুক ! যে ছেলেটি প্রত্যন্ত গ্রামে থাকে......ইলেকট্রিক নেই ইন্টারনেট নেই ,ব্লগ দেখতে যানেনা, কিন্তু ৩০০-৩৫০ টাকা দিয়ে একটি বই কিনতে পারে, সে কেন বঞ্চিত হবে বই থেকে ? তাদের কথা ভাবছি.........ব্লগে আপনাদের কমেন্ট এ অনেক উৎসাহ পাই ! এগিয়ে যাবার কথা ভাবি ......ভাবি আবার ৮০ দশক ফিরে আসুক কমিকস্‌এর ।

      Delete
  5. আমার কাছে বিশ্বসাহিত্য চিত্রকথার Robert Louis Stevenson এর 'কিডন্যাপ' বই টা আছে। বই টি আপনার ব্লগ এ দেখলাম না। বল্লে পিডিএফ করে আপলোড করতে পারি।

    ReplyDelete