Saturday, January 17, 2015

Post # 346 Obhisopto Murty by Rajkumar Moitra


                                                                     ডাউনলোড করুন     
                                                         



 যেটা আগে পোস্ট করবার কথা সেটা পরে পোস্ট করলাম,আসলে রাজকুমার মৈত্রের দেবগিরীর দানব আগে পোস্ট করা হয়েছে, ঐ গল্পের সুত্র এই গল্পটি! অভিসপ্ত মূর্তির প্রকাশকাল ফাল্গুন ১৩৭১-মাঘ ১৩৭২। অলঙ্করন সব নারায়ন দেবনাথের করা। বহু পাঠকের বহুদিন ধরে দাবি ছিল এই গল্পটির জন্য (বিশেষ করে কুন্তলদা),দেওয়া সম্ভব হতনা যদিনা মিঃ ওয়াকার ৩-৪ টি শুকতারা স্ক্যান করে দিত,সেখানেও সমস্যা, ওর সব শুকতারা গুলি ছিল বাঁধান, অনেক কষ্টে স্ক্যান করা হোল, আশাকরি পড়তে অসুবিধা হবেনা ! 

নারায়নবাবুর অসাধারন অলঙ্করন




15 comments:

  1. ইন্দ্রনাথের আরেকটি অসাধারন উপস্থাপনা । অনেক ধন্যবাদ ইন্দ্র ।

    ReplyDelete
    Replies
    1. রঞ্জনদা ধন্যবাদ 'ওয়াকারের' ও প্রাপ্য। সঙ্গে তোমরা আছো এটাও আমাদের বড় প্রাপ্য !

      Delete
  2. ইন্দ্রনাথ - অনেক, অনেক ধন্যবাদ তোমাকে, এবং মি:ওয়াকারকেও - ইন্দ্রজাল কমিকস আমার প্রিয় হলেও এই ব্লগ থেকে আমার সেরা পাওনা 'দস্তার আংটি (Dec/2013)', 'দেবগিরির দানব (Dec/2014)' আর 'অভিশপ্ত মূর্তি (Jan/2015)' - বাকি রয়ে থাকলো শুধু 'যুগে যুগে' (ছবিতে গল্প) - ধীরে সুস্থে সেটা কখনো আপলোড কোরো।

    আমার মনে হয় এই গল্পগুলো বই হিসাবে আলাদাভাবে প্রকাশিত না হওয়ায় একদিক দিয়ে ভালোই হয়েছে। সব গল্প নতুন, ঝকঝকে পাতায় পড়লে পুরনো মজাগুলো আর ফিরে পাওয়া যায় না - আসল মজা হলো স্মৃতির ভান্ডার হাতড়ে সেগুলোকে ফিরে পেতে... :)

    ReplyDelete
    Replies
    1. কুন্তলদা ইন্দ্রজাল কমিকসের থেকে এই গল্পগুলোর ডাউনলোডের সংখ্যা প্রায় ডবোল ! তাই এই গল্প গুলো স্ক্যান করতে উৎসাহ বেশি পাচ্ছি ! 'যুগে যুগে' র কাজ শেষ কিছু দিনের ভিতর দেবো ।

      Delete
  3. এটার নাম শোনা মাত্রই পড়ার ইচ্ছে হয়েছিলো।এটা অনেক আগের হওয়ায় পড়ার সুযোগ পাইনি।আজ পেয়ে খুব ভালো লাগছে।অনেক ধন্যবাদ ইন্দ্রনাথ।

    ReplyDelete
    Replies
    1. This comment has been removed by the author.

      Delete
    2. দারুন গল্প নীলদা, পড়েদেখো ! ওয়াকারের' থেকে বাকি গুলো পেয়ে আমিও পড়লাম ।

      Delete
  4. @kuntalda: apnar comment e like korlam.

    ReplyDelete
  5. @ all: ekhono besh kichu series baki.tader modhye sobar aage jogotsheter rotnokuti.tarpor convert dasyusordar.jodio eta jogotsheter aage golpo.1369-1370.amar kache matro 1ta nei,tobe 1din na 1din pabo

    ReplyDelete
    Replies
    1. 'জগৎশেঠের রত্ন্কুঠি' বহু আগে পড়েছিলাম - কিন্তু 'চম্বলের দস্যুসর্দার' কখনো পড়েছি বলে মনে হয় না - যাই হোক পেলে কিন্তু দারুণ হবে !

      Delete
    2. 'জগৎশেঠের রত্ন্কুঠি' মাত্র ১ টা বাকি । ওয়াকারের' থেকে ১ টা পেলেই ব্লগে আসবে ।

      Delete
  6. বগলামামার গল্পগুলো ও কি রাজকুমার মৈত্রই লিখতেন?

    ReplyDelete