Tuesday, March 4, 2014

Post # 207 Bengali Indrajal Comics No.201

                                                                        ডাউনলোড করুন






তুষার বাবুর এই কমিক্স টা যখন দেখি তখন আমার অক্ষর জ্ঞান হয়নি, এই ছবি গুলো দেখে রোমাঞ্চ লাগতো, আমার বাড়িতে শুকতারা রাখা হতো আমার জন্মের আগে।  আমার মা যখন ছোটো,আমার দাদু বাড়ির ছোটদের পড়ার জন্য বাৎসরিক গ্রাহক হন। তবে সেই সময়কার বই গুলো আর ছিল না পরে, আমার সংগ্রহ সব আমি ই পরে করি। ... ছোটো বেলার সেই সুন্দর চোখ আর নেই ...এই কমিক্সটাই আর সে রকম সুন্দর লাগে না...।।    























স্ক্যান শেষ,এবার দেবার অপেক্ষা।

12 comments:

  1. This is so true and it applies not only to books, but also to movies, hobbies, places and even to relatives/friends as well. বয়সের সাথে আমাদের মন, মেজাজ আর মানসিকতার পরিবর্তন হয় - অস্বাভাবিক গতিতে। ছোটবেলার জমানো দেশলাই বক্সের সংগ্রহ এখন দেখলে আমাদের মন কিছুটা নস্টালজিক হয়ে যায় ঠিকই - কিন্তু পুরানোদিনের সেই রোমাঞ্চ আর ফিরে আসে না। অনেক পুরনোদিনের কোন বন্ধুর সাথে দেখা হয়ে গেলে প্রথমে খুব আনন্দ লাগে - কিন্তু কিছু পরেই কি নিয়ে কথা বলব সেটা আর খুঁজে পাই না - at least আমার কাছে এটা ভীষনভাবে সত্যি। খুব, খুব কম কিছু জিনিস এখনো আছে যেগুলো একইভাবে এখনো মনকে নাড়া দিয়ে যায় - যেমন IJC-র কিছু স্পেশাল গল্প - সত্যজিত রায়ের সোনার কেল্লা....

    ReplyDelete
    Replies
    1. কুন্তলদা আমার ও প্রায় ৪০০০ দেশলাই বাক্স সংগ্রহে আছে। এখন ও নতুন দেখলে রাস্তা থেকে কুড়াই, বিশ্বের বহু দেশের আছে। একদিন ওগুলো নিয়ে পোস্ট করব। আর ‘সোনার কেল্লা’ এমন একটা সিনেমা যেটা আমার অন্তত ৫০০ বার দেখা। যখন এর সিডি বের হয়নি তখন এটা আমি VCR থেকে VHS TO VCD করি (এঞ্জেল ভিডিও করবার আগে

      Delete
  2. baah baah ei series er arekti galpo chhilo ki ?! thik money porchhe naa...:(

    Indrajal er naba parber jonyo anek dhonyobad

    ReplyDelete
    Replies
    1. ৫০ বছরের একটা পোস্ট করব শিগ্রহি।

      Delete
  3. khub sotyee kotha INDRA ............ chotobalar sei anando r onuvuti r fire asbe na tobe tomar jonyo kichuta to mone porei jai ai comics guli dakhe THANKS INDRA ........

    ReplyDelete
    Replies
    1. রঞ্জন দা বয়সের সাথে সাথে মানুষের সংবেদনশীলতা চলে যায়, এই কমিক্স গুলো আকড়ে দিন গুলো মনে করি।

      Delete
  4. Ekdom thik, amader chotobelar mon ar nei, tai bodh hoy sab kichu ektu be-rang dekhi.
    Apnar ei blog-ta sei purono smriti-ke firiye ane bolei eto bhalo lage.

    ReplyDelete
    Replies
    1. কিছু পুরানদিনের কাঠের দেশলাই বাক্স সংগ্রহে আছে কোন এক দিন সবাই কে দেখাব। আমাদের ছোটবেলায় কাঠের দেশলাই বাক্স বেরহত। এখন সব কাগজের, কাঠের দেখাই যায় না।

      Delete
    2. amar kache last khather baksho chilo JOKER er , tar por sob kagojer box ase

      Delete
    3. দারুন আপনার কাছে আছে যেনে মনে হচ্ছে দলে একজন লোক পেলাম, আমার কাছে সব থেকে পুরান হোল স্বাদেশি দেশলাই একটা, ল্যামিনেশন করে রেখেছি। ব্লগ এ ওটার ছবি দেবো।

      Delete
  5. 200 chuye felle..khub valo indrada..ami ae week-e blog e phirchi..

    ReplyDelete
    Replies
    1. ইন্দ্রিজালের ৫০ বছরের কিছু পোস্ট করো।

      Delete