Wednesday, October 7, 2020

Post # 1006 Bengali Amarchitra Katha 089

                                                               ডাউনলোড করুন

                                               

 ইন্দ্রজাল কমিকস্‌ আগে ১ -১০ পি ডি এফ ফাইল করে পোস্ট করে ছিলাম... গতকাল ১৭,২১,২৩,৪৯,৫২ পোস্ট করা হয়েছে... ৫২ নং নিয়ে অনেকেই 'রিপোর্ট' করছিলেন যে 'ফাইল'  টিও 'কোরাপ্ট' আছে... ওটি  নতুন করে পি ডি এফ করে দেওয়া হয়েছে ।

 খুঁজে পেতে অসুবিধা হবে না,  নতুন ফাইল গুলির লেবেল সামান্য পাল্টে দিলাম ১-৫০ এর বদলে নতুন গুলি ০০১-০৫০ মধ্যে পাবেন ও ৫১ - ১০০ যেটি ছিল সে গুলির নতুন ফাইল ০৫১ - ১০০ মধ্যে পাবেন ।

 

হিন্দুদের মতে গনেশ দেব সিদ্ধি বা সফলতার দেবতা ।গণেশ দেব গণপতি ,গজানন, হেরম্ব ,বিনায়ক প্রভৃতি নামে পরিচিত ।গণেশের শরীর মানুষের মত , তার ওপর গজ বা হাতির মাথা বসানো। এইজন্য গণেশকে গজানন বলা হয় ।তার চার হাত তিন চোখ ।লম্বা তার উদর ।স্থুল বা মোটা তার শরীর। তিনি একটু বেঁটে ।গণেশের বাহন ইঁদুর ।দেবতা হিসেবে গণেশ সর্বময় ক্ষমতার অধিকারী ।তিনি সকল বাধা বিপত্তি দূর করে ।মানুষের সকল প্রচেষ্টাই সফলতা দান করেন ।এই কারণে যে কোন কাজ আরম্ভ করার পূর্বে দেবতা গণেশের পূজা করা হয়। হিন্দু ধর্মাবলম্বীরা নববর্ষে এবং ব্যবসা বাণিজ্যের ক্ষেত্রে সিদ্ধিদাতা হিসেবে গণেশের পূজা করেন গণেশের পূজা পদ্ধতি- দুর্গাপূজা ও বাসন্তী পূজার সময় এবং ভদ্র ও মাঘ মাসের শুক্লপক্ষের চতুর্থ তিথিতে বিশেষভাবে গনেশ দেবের পূজা করা হয় ।এই ছাড়া যে কোন পূজা করার আগে গনেশ দেবের পূজা করার রীতি রয়েছে ।পূজা যথাযথভাবে সমাপ্ত করার জন্য পূজার উপকরণ সংগ্রহ করতে হয় ।পূজা করার বিধি সমূহ অনুসরন করতে হয়। গণেশ পূজায় তুলসী পাতা নিষিদ্ধ।
গণেশ দেবেরপ্রণাম মন্ত্র-
ওঁ একদন্তং মহাকায়ং লম্বোদরং গজাননম
বিঘ্ননাশকরং দেবং হেরম্বং প্রণামাম্যহম
সরলার্থ—যিনি এক দাঁতবিশিষ্ট যার শরীর বিশাল লম্বা উদর যিনি গজানন এবং বিঘ্ননাশকারী,সেই হেরম্বদেব গণেশকে প্রণাম জানাই।
গনেশ দেব কে সিদ্ধিদাতা বলা হয় ।এই সিদ্ধি শব্দটির অর্থ সাফল্য পারদর্শিতা বা কৃতকার্যতা। আর সিদ্ধিদাতা শব্দটির অর্থ সফলতা দায়ক। গনেশ দেব আমাদের সফলতা দান এর দেবতা। আমরা বিদ্যালাভ ব্যবসা সহ সকল কর্মে সফলতা অর্জনের প্রত্যাশায় গনেশ দেবের পূজা করি ।এই পূজার শিক্ষা হলো ভক্তিতে সাফল্য লাভ। এই ভক্তির মূলে রয়েছে শুদ্ধতা একাগ্রতা সংযম ও শৃঙ্খলা ।তাই আমাদের জীবনের সাফল্য পারদর্শিতা বা কৃতকর্মে প্রয়োজন শুদ্ধমনে মঙ্গল কামনা, কর্মে একাগ্রতা ধৈর্য এবং শৃঙ্খলা ।যারা গনেশ দেবের এই শিক্ষা নিজ কর্মের প্রয়োগ করেন তারাই সাফল্য লাভ করেন। হিন্দু ধর্মালম্বী ব্যবসায়ীরা বাংলা নববর্ষের প্রথম মাসের শুরুতেই গনেশ দেবের পূজা করেন ।এই দেবের কৃপাতে ব্যবসা সফলতা অর্জিত হয় ।ভক্তিভরে আমরা এই দেবের পূজা করি।

।।সংগৃহীত।।

 

 

 

 

 





 

18 comments:

  1. Darun. Many many thanks for Indrajal Comics.

    ReplyDelete
  2. দাদা, আপনার জন্য অপেক্ষা করছি।

    ReplyDelete
    Replies
    1. ইন্দ্রজাল পি ডি এফ করছি, তাই অমর চিত্র কথা লেট এ ।

      Delete
  3. Dada apnake onek dhonyabad...ekta request jpg rar format er file gulo ke pdf format e dile bhalo hoy🙏🙏🙏🙏

    ReplyDelete
    Replies
    1. আমি কনভার্ট করা শুরু করে দিয়েছি । এগুলি প্রথম ৪২০ টি বই যখন পোস্ট করে ছিলাম তখন স্মার্ট ফোন ছিল না... ৭ বছরের কাজ ,সময় লাগবে অনেক । ১-১৬ করা হয়ে গেছে... আরও প্রসেস চলছে ।

      Delete
    2. Thank you Dada.....🙏 jegulo convert hoyeche ektu notification dile bhalo hoy....🙏🙏🙏

      Delete
  4. দাদা আপনাকে মিস করছি

    ReplyDelete
  5. Replies
    1. শুভ বিজয়া ,ভালো থাকবেন ।

      Delete
  6. Indra da,ekta boi chhilo banglay,chhobir boi ar songe chhilo chhora r moto kore chhoto chhoto golpo, bacchader boi.jono sikhya porishoder boita chhilo mone hoy, ami namtai mone korte parchhina....
    Amar ekta duta chhobi ekhono chokhe vase,ekta lok tar hater putli ta ekta chhoto chhatar moto kichhu r upor rekhe ghumiye pore,ar ghum theke uthe dekhe tar putli anek uchute chole geche,kenona ota beng r chhata chhilo,emon aro enek bacchader mojar chhobi te golpo...
    Amar chhoto meyetar jonyo khuv khuji...Kintu kono vabei khuje paina...
    Tumi ki bujhte parle ami thik kon boita khujchhi???

    ReplyDelete
    Replies
    1. না বুঝতে পারছিনা... আর একটু বিষদে জানতে পারলে ভালো হোত ।

      Delete
  7. 😥😥😥😥...Ar je ki boli,boi r namtai to mone korte parina

    ReplyDelete
  8. শুভ বিজয়ার প্রীতি ও শুভেচ্ছা জানাই। ভালো থাকবেন আর আপনার অনবদ্য কাজ চালিয়ে যান।

    ReplyDelete