Wednesday, November 30, 2016

Post # 544 Oliver Twist By Goutam Karmakar

                                                                   Download

 
ব্লগ বন্ধুদের উৎসাহে ও আবদারে আজ থাকছে বিশ্ব সাহিত্য চিত্র কথার এক অবিস্মরণীয় কমিকস। প্রচ্ছদ ও ‘ক্যালিগ্রাফি’ ‘ আমাদের সকলের প্রিয় ‘গৌতম কর্মকার’দার ।
মাঝে মাঝে ইন্দ্রজাল কমিকস্‌ ছাড়াও মুখ বদলাতে এই কমিকস্‌ গুলি আমার ও বেশ ভালো লাগে ! কোনদিন যখন ইন্দ্রজাল শেষ হয়ে যাবে তখন ব্লগ বন্ধুদের জন্য হরেকরকমের কমিকস্‌এর ঝোলা খুলে বসবো ... তবে একদিন তো এই পথ চলা শেষ করতেই হবে...আমার ...আমাদের সকলের । জানিনা পরের প্রজন্মের কাছে এসবের কোন দাম থাকবে কিনা ...




19 comments:

  1. This comment has been removed by the author.

    ReplyDelete
  2. ভাই ইন্দ্র, এইটা একটা দারুন উপহার পাঠকদের কাছে।তোমাকে অসংখ্য ধন্যবাদ।এই নামালাম। আজ রাতেই পড়ে ফেলব।

    ReplyDelete
    Replies
    1. ব্লগে আসায় অনেক ধন্যবাদ।

      Delete
  3. ভাইয়া আপনাকে অনেক অনেক শুকরিয়া।

    ReplyDelete
    Replies
    1. আপনাকেও অনেক ধন্যবাদ, সঙ্গে থাকুন ।

      Delete
  4. খুব ভাল লাগল। আগামী প্রজন্ম কমিক্স পড়বে কিনা তা তো একমাত্র ভবিষ্যৎই বলতে পারবে। তবে আমার মনে হয় যুগের সাথে তাল মিলিয়ে আগামী প্রজন্ম ভিডিও গেমস মোবাইল ইত্যাদির দিকে ঝুঁকতেই পারে। তবে আপনার মত কিছু মানুষদের এই রকম সুন্দর প্রয়াসের জন্য কমিক্স ঠিক বেঁচে থাকবে। হ্যাঁ কিছুটা জনপ্রিয়তা হয়ত হারাবে ঠিকই। কারন যুগ পাল্টালে মানুষের রুচিও তো পাল্টাবে। কিন্তু কখনোই কমিক্স হারিয়ে যাবে না।

    ReplyDelete
    Replies
    1. আপনাদের মত মানুষদের জন্য কখনোই কমিক্স হারিয়ে যাবে না আশা করি । অনেক ধন্যবাদ ।

      Delete
  5. বাঃ দারুন। এই সিরিজের আরো একটা অসাধারণ বই উপহার পেলাম। ভবিষ্যতে আরো পাবার আশায় রইলাম। রবার্ট লুই স্টিভেনসনের লেখা কিডন্যাপড কি আছে আপনার সংগ্রহে?

    ReplyDelete
    Replies
    1. আছে...পরে পোস্ট করছি ,ধন্যবাদ ।

      Delete
  6. খুব ভাল লাগল। আপনাকে অশেষ ধন্যবাদ এই রকম একটা সুন্দর বই ব্লগে শেয়ার করার জন্য। এই সিরিজের জুলে ভার্নের লেখা টোয়েন্টি থাউজ্যান্ড লীগস আন্ডার দ্য সী কমিক্স কি ব্লগে দিতে পারবেন দাদা?

    ReplyDelete
  7. আছে..তবে কমিক্সটা কিন্তু "বিশ্ব সাহিত্য কমিক্স" সিরিজের,'টোয়েন্টি থাউজ্যান্ড লীগস আন্ডার দ্য সী' প্রকাশ করে ছিল প্রায় ৪-৫ টা প্রকাসনা, 'বিশ্ব সাহিত্য চিত্র কথা" কিন্তু 'টোয়েন্টি থাউজ্যান্ড লীগস আন্ডার দ্য সী' প্রকাশ করেনি, জদিও তালিকায় নাম ছিল ছাপাবার জন্য,ধন্যবাদ, সঙ্গে থাকুন ।

    ReplyDelete
  8. This comment has been removed by a blog administrator.

    ReplyDelete
  9. ভুল । এই পথ চলা কোনদিন শেষ হবে না । পথিক বদলায়, পথ চলা শেষ হয় না । পথের দিগন্তে সূর্যাস্ত প্রতিদিন ; কেননা পর দিন ভোরে হবেই নতুন সূর্যোদয় আর নতুন দিনের শুরু । আমদের এ সময়ের কমিকস্‌শিল্পী সুযোগ বন্দ্যোপাধ্যায়ের কাজ দেখলে এ প্রত্যয় আরও দৃঢ় হয় ।

    ReplyDelete
    Replies
    1. খুব সুন্দর বলেছেন, আমিও চেষ্টা করছি আমার সন্তানের মদ্ধদিয়ে পথ চলা অব্যাহত রাখতে...। সুযোগ আমার অনিকদিনের পরিচিত,আশাকরি আগামি ২৮ ডিসেম্বর দেখাহবে ওর সাথে... আপনার মতামত ওঁকে জানিয়ে দেবো, মতামতের জন্য ধন্যবাদ ।

      Delete
  10. আপনি একটা সন্দেহ প্রকাশ করছেন যে ভবিষ্যত প্রজন্ম আপনাদের এই প্রচেষ্টা মনে রাখবে কি না। জোর গলায় বলতে পারি বাংলা কমিক্সের এই রত্নরাজিকে তারা ডিজিট্যাল ফরম্যাটে পেয়ে আনন্দে আটখানা হয়ে যাবে। আপনাদের কাছে তারা চিরকৃতজ্ঞ থাকবেই থাকবে।

    ReplyDelete