Saturday, April 2, 2016

Post # 507 Lucky Luke in Bengali

                                                                                ডাউনলোড করুন


অনেকদিন পর আবার ব্লগে ফেরা ! মাঝে মাঝে মনে হয়  IT Company গুলো তে চাকুরী করবার থেকে তরকারি বিক্রি করা ভালো, যাই হোক আজ আসছে "লাকি লুক", বাংলায় লাকি লুক প্রকাশিত হয় মোট ৪ টি, তার মধ্যে ২ টি আমি যোগাড় করি কলেজ স্ট্রিট থেকে,অসাধারন এই কমিকস্‌ গুলি "টিনটিন" বা "অ্যাস্টেরিক্সের"এর থেকে কোন অংশে কম নয় । প্রকাশক শিশু সাহিত্য সংসদ, অনুবাদক হীরেন চট্টোপাধ্যায় ও লীলা মজুমদার । কুন্তলদার ব্লগে ওনার নিজের অনুবাদকরা একটি লাকি লুক ও পাবেন এই লিংকে- http://galpoghar.blogspot.in/search/label/Lucky%20Luke%20-%20The%20Equal%20of%20Wyatt%20Earp%20%28Book%23%2050%29
এ ছাড়া লাকি লুক ইউ টিউব এ পুরো অ্যানিমেসন সিনেমা গুলি ডাউনলোড পাবেন। 




বাংলায় মোট ৪ টি লাকি লুক
 


আমরা আসছি


 





21 comments:

  1. This comment has been removed by a blog administrator.

    ReplyDelete
  2. কবে বেতালর কমিকস গল্পের শুরু হবে?

    ReplyDelete
  3. ভলুম ২০ স্ক্যান তোঁ সম্পূর্ণ হার্ড ডিস্ক ক্রাশ করে চলে গেলো সব ! আবার স্ক্যান শুরু করতে হবে ,সময় পাচ্ছিনা ।

    ReplyDelete
  4. বাংলায় প্রকাশিত বাকী দুই লাকি লুকের মধ্যে 'ডালটনদের ডাক্তার' গল্পবইটি আমার কাছে আছে - সেটা বহু আগে আমি আমার ব্লগে আপলোড করেছিলাম - উৎসাহী পাঠকেরা এখান থেকে পড়তে পারে: http://galpoghar.blogspot.com/2014/07/blog-post_14.html

    ReplyDelete
    Replies
    1. Dada thank you.. Puro rotnokhoni-r sondhan dilen tae thank you na bole parlam na.. :D :D :D :) :) :)

      Delete
  5. 'ডালটনদের ডাক্তার' আছে খেয়াল করিনি তো ! দারুণ খবর !!!!

    ReplyDelete
  6. Indrababu anek din par likhchi kintu sabpost apner parchi lucky look peye bhison anonda pelam, sishu sahitta sansad pratita book fair a ekta kore mot 4 bar a boi barkorto je bar panchom boier asai book fair a oder publisher e galam r sunlam kono karone order sathe bideshi publisher tr contract nasto hoye gache takhon khub kharar leechilo, ami kuntal babur blog theke agai lucky look peyechi kintu apner theke peyeo monta veshon khushi holo a majadar comics gulo tintin ba Asterix er tulinai satti komhaina r anubado chilo asadharon........apnake abaro dhonnobad bhalo thanked r nababarher agam subheccha roilo.

    ReplyDelete
  7. ইস্‌ আমরা অসাধারণ কিছু কমিকস থেকে বঞ্চিত হলাম। কিন্তু আনন্দ পাবলিশার্স এর মতো প্রকাশক রা কেন করছেনা জানিনা । অনেক ধন্যবাদ আপনাকে ,আপনি ও নববর্ষের আগাম শুভেচ্ছা নেবেন ।

    ReplyDelete
  8. মাননীয় ইন্দ্রনাথ-দা, হারানো দিনের বাংলা কমিকসগুলি আবার ফিরিয়ে দেবার জন্য আপনাকে কৃতজ্ঞতা জানাবার ভাষা নেই । ঠিক করেছি আমার ঘরে পূরনো বইপত্রের জায়গাটি ঘেঁটে দেখবো । কিছু পূরনো কমিকস বই সেখানে আছে । যা যা পাবো, অবশ্যই আপনাকে জানাবো ।
    আপনি বাংলা অমর চিত্র কথা সংগ্রহ করেন কি ? ইদানীং অমর চিত্র কথা আবার বাংলায় প্রকাশিত হচ্ছে । সেগুলি অতি নিম্নমানের বাংলা অনুবাদ । আমাদের কৈশোরের বাংলা অমর চিত্র কথা গুলি ছিলো অতি উৎকৃষ্ট । আমার এখনও স্মৃতিতে অম্লান একটি বিশেষ সংখ্যা – “কালিদাস” । আমি মনে করি বাংলা অনুবাদ কমিকসের ঔৎকর্ষের ক্ষেত্রে এটি একটি ঊজ্জ্বল মাইল-ফলক । যদি কোনভাবে এটি আপনার সংগ্রহে থেকে থাকে দয়া করে ব্লগে দেবেন ।
    লাকি লুক প্রসঙ্গে একটি জিজ্ঞাস্য, আপনি কী কোথাও “ওয়েস্টার্ন সার্কাস” এর সন্ধান পেয়েছেন ? পেয়ে থাকলে দয়া করে ব্লগে দেবেন কি ? কোন পুরনো বইয়ের দোকানে যদি বেচে, এর দাম আমি দিতে রাজি আছি ।

    ReplyDelete
    Replies
    1. “ওয়েস্টার্ন সার্কাস” Net-এই পাওয়া যাচ্ছিলো - কোন ব্লগে তা এই মুহূর্তে মনে পড়ছে না

      Delete
    2. ধন্যবাদ কুন্তলদা । মনে পড়লে দয়া করে লিখবেন ।

      Delete
    3. তুমি নিশ্চয়ই বাংলাটা খুঁজছো - Net সার্চ করে এই মুহূর্তে আমিও খুঁজে পেলাম না, কিন্তু যতদূর মনে হয় একসময় ছিলো। আমার কাছে দেখছি এটার PDF আছে, কিন্তু স্ক্যানটা আমি নিজে করেছিলাম, না কি কোথাও থেকে ডাউনলোড করেছিলাম খেয়াল নেই - একান্তই পড়তে চাইলে তোমার email জানিও। আর ইংলিশ versionটা অনেক জায়গাতেই আপলোড করা আছে।

      Delete
    4. হ্যাঁ, আমি “ওয়েস্টার্ন সার্কাস”-এর বাংলাটাই চাইছি । পড়া হয় নি এটা । আমার ই-মেল subhrakailashahar@gmail.com । দয়া করে পিডিএফ-টা পাঠান । তাহলে বাংলা অনুবাদে চারটি লাকি লুকই আমার সংগ্রহে থাকবে । দুটো প্রকাশকের ছাপা বই আমার কেনা আর দুটো ই-বই আপনাদের কল্যাণে পাওয়া । অনেক ধন্যবাদ ।

      Delete
    5. সবাইকে অনেক ধন্যবাদ ।

      Delete
  9. R Baki Lucky Luke er Bangla PDF gulo kotha thekey pabo? Please suggest dada.

    ReplyDelete
  10. Barebare invalid format dakhachhe keno?

    ReplyDelete
  11. অনেক ছোটবেলায় সব্বনেশে জেন পড়েছিলাম।ছোটবেলা মনে পড়ে গেল।

    ReplyDelete
  12. খুব ভালো লাগল।।লাকি লুক খুঁজতে খুঁজতে শেষকালে পেলুম

    ReplyDelete
  13. সব্বনেশে জেন, ইংরেজিতে কমিকটার নাম কি?

    ReplyDelete