Saturday, April 2, 2016

Post # 508 Lucky Luke in Bengali

                                                                                   ডাউনলোড করুন


"জিন্দেগী দো দিন কি"- সত্যি শুক্র বার রাত থেকে জীবন রবিবার রাত অবধি , বাকি দিন গুলো মনে হয় যেন কতো বড় !! তাই এই দু দিনের পোস্টে আজ থাকছে 'লাকি লুকের' হাস্যরস পূর্ণ কমিকস্‌  ব্লগ বন্ধুদের জন্য।
    আর ১৬ এপ্রিল আপনাদের সকলের আমন্ত্রণ থাকলো নন্দন প্রাঙ্গনে, জীবনানন্দ সভাগৃহে ।

                                                              
                                                                      













আরও একটি দারুন কমিকস্‌ এর খবর দেই আপনাদের  । পঞ্চদশ শতাব্দীর ত্রিপুরার ইতিহাসের বীর নায়ক "রায় কাচাকের" কথা বাংলা সাহিত্যে এখনো অনতিস্রুত। গৌড় বঙ্গ,চট্টগ্রাম ও ত্রিপুরার বিস্তীর্ণ পরিসরে সম্পৃক্ত রায় কাচাকের বীরত্ববাহী সুকৃতি । দীর্ঘ ৮ বছর ধরে গবেষণা করে ও নানা তথ্য সংগ্রহের পর ইতিহাসের অবগুণ্ঠন থেকে লোকপ্রিয় এক গিরিবাসির জীবনগাথাকে রেখা-কাব্য চিত্রের অপূর্ব সুষমায় তুলে এনেছেন "অলক দাশগুপ্ত"।
এই মুহূর্তে কমিকস্‌ টির প্রিন্ট নেই...স্বয়ং লেখকের থেকে উপহার পেয়ে বইটি দেখে "অ্যাসটেরিক্স"এর ইলাসট্রেসনের কথা মনে পড়ে যাচ্ছে , বইটির প্রিন্ট আবার হোলে বা করতে পারলে কমিকস্‌ সম্পর্কে ধারনাই পাল্টে যাবে । ধন্যবাদ "অলক বাবুকে"।


3 comments:

  1. Thank you so much Indrada! English-e amar kache onek kota thakleo Banglae tomar doulote ei prothom pelam..Bhalo theko..Ar agam subho Noboborsher subheccha roilo!

    ReplyDelete
  2. তোমাকেও নববর্ষের শুভেচ্ছা জানাই ,ধন্যবাদ ।

    ReplyDelete
  3. সেনাপতি রায় কাচাগ দেখে আমি মুগ্ধ। অবিলম্বে আমি এই বই চাই। বাংলায় এই ধরণের কাজ দেখতে আমি অতীব আগ্রহী বহুদিন ধরে। লেখকের নাম, বইয়ের নাম, প্রকাশকের নাম যেটুকু পেলাম এই ছবি থেকে তা যথেষ্ট নয়, আরো জানতে চাই। ইন্দ্রনাথ, তোমায় অসংখ্য ধন্যবাদ। পারলে অলকবাবুকে নিয়ে আলাদা একটা লেবেল করে দাও। তুমিই বলছি,ওটা কাছের ডাক বলে। আর একটা কথা, অলকবাবুর বইটির ইলাস্‌ট্রেটর কে?

    ReplyDelete