Tuesday, June 12, 2018

Post # 700 Bengali Indrajal Comics Vol.22 No.48



                                                                                 ডাউনলোড করুন                

                                                             
আজ ৭০০ নম্বর পোষ্টে  থাকছে আমার অন্যতম বেতালের প্রিয় গল্প... ডিসেম্বরের ১, ১৯৭১ প্রথম প্রকাশ... যেটি কিনা অনেক আগেই ব্লগে দেওয়া আছে... আজ বইটির রি- প্রিন্ট থাকছে আপনাদের জন্য। এই বইটি আমি প্রথম দেখি আমার শৈশবের দিন গুলি তে... বলাজায় জ্ঞান হবার পরথেকেই... মামা বাড়িতে, মামা বাড়ি ছিল আমাদের বাড়ির পাশেই। মেজমামার ছিল ইন্দ্রজালের নেশা।। বইটি প্রথম দেখি প্রচ্ছদ ও একটি পাতা বাদে... কতো নম্বর বই তা ও জানতাম না, সঙ্গে একই রকম অবস্তায় ছিল মৃতের কন্দরে, পুণ্যাত্মার অভিশাপ,ভয়ঙ্কর যাত্রা, ইত্যাদি, এখন মনেও নেই অনেক নাম, পরে ছোটমামার টিনের তোরঙ্গের তালা ভেঙ্গে পেয়ে ছিলাম জলন্ত মরুভূমি,বাহাদুর ও কুংফু রাজারা, অরণ্যের শান্তিদাতা ১-২, দয়ালু অশরীরী, বাহাদুর ও অদৃশ্য রক্ষাকারি,আদিম মানবের মরন মন্ত্র,... জীবনের প্রথম চুরি, চুরির সর্ত অনুযায়ী গুপ্তধন দু ভাগে ভাগ হয় মামাতো ভাই তাতুর সঙ্গে... পরে ওকে ঘুড়ি ও সুতোর লোভ দেখিয়ে পূরটাই দখল করি। একবার খুব জ্বর হয়... ছোটবেলায় মাঝে মাঝেই জ্বর হতো... বাবা অনেক রাতে বাড়ি ঢুকে মাথায় হাত বোলাত... তো সেবার আমার জ্যাঠা ও আমার দাদা ধর্মতলা যায় কোন একটা কাজে...বিকেল বেলা ওঁরা ফেরে বেশ কিছু নতুন ইন্দ্রজাল নিয়ে আমার জন্য... এখনো মনে আছে   পরপর কিছু নতুন ইস্যু ছিল - বদ্ধ গুহার রহস্য ১-২, নতুন আলোর বন্যা, মাইক নোমাডের গুপ্তধনের সংকেত, এই রকম বহু টুকরো টুকরো স্মৃতি আজ মনে পড়ে, প্রতিটি ইন্দ্রজালের পিছনেই কোন না কোন স্মৃতি জড়িত ।      




 


 



9 comments:

  1. ইন্দ্রজালের সঙ্গে আরেক আকর্ষণ তোমার এই ছোটবেলার স্মৃতিমেদুরিত ব্লগের লেখাগুলো।

    ReplyDelete
    Replies
    1. ঠিক বলেছ নীলয়দা...অনেক ধন্যবাদ। এখন মনে হয় মা,বাবা,জ্যাঠামশাই, তিন জন মামা এরা আজ কোথায়...বই গুলির সঙ্গে এদের স্মৃতি কোন না কোন ভাবে জড়িত ।

      Delete
  2. 700.. E bochor jeno 1000 post hoy.. Chaliye jao, indrada.. 😁

    ReplyDelete
    Replies
    1. এই বছরে আর ৩০০ দিন নেই... ৩০০ আর সম্ভব না গো , তবে ২০১৯ এ হবে ।

      Delete
  3. মানছি না..... মানব না..... আমাদের দাবি মানতে হবে ... এই বছর 1000 পোস্ট লাগবেই..... রোজ একটা করে পোস্ট কেনো হবে !!! বেশি পোস্ট করতে হবে...

    এই বিপ্লব দীর্ঘজিবি হবে.....

    ReplyDelete
    Replies
    1. এই রে... দুজন সেচ্ছাসেবী ব্লগের কর্মী চাই... কর্মখালি তে বিজ্ঞাপন দিতে হবে।।

      Delete
  4. @indrada: ha ha, valo bolecho.. 😁 😁

    ReplyDelete