Sunday, June 14, 2015

Post # 380 Hirer Taira By Narayan Debnath

                                                                       ডাউনলোড করুন


 হীরের টায়রা প্রথম প্রকাশিত হয় 'নব কল্লোল' এ ধারাবাহিক  ভাবে ১৩৭৩ ( ইং ১৯৬৬  ) তে। আমাকে  ছোটবেলায় জন্মদিনে পাড়ার বইয়ের দোকানের বিক্রেতা 'ভোলাদা' উপহার দিয়েছিল, সালটা মনেহয় ১৯৮৩ হবে।বহু পুরান বই,  তবে পিছনের ৮-১০ পাতা 'ড্যামেজ' থাকায় ব্লগে দিতে পারছিলাম না ! সকলের প্রিয় শ্রীমান 'ওয়াকার' এই পাতা গুলি সমেত ধারাবাহিক সব বই গুলো একদিন খুঁজে এনে উপহার  দিল আমাকে।
ব্যাস রবিবারের মহাভোজ আজ 'নারায়ণ দেবনাথের' হীরের টায়রা' দিয়ে !









12 comments:

  1. ধন্যবাদ ভাই । নারায়ন দেবনাথের এই কমিকস টি আমার পড়া ছিল না ।

    ReplyDelete
    Replies
    1. বহু পুরান কমিকস্‌ ১৯৬৬ সালের ! রি - প্রিন্ট যে কেন করেনা !

      Delete
  2. এখন এখানে রাত পৌনে চারটে বাজে ,,,, কিন্তু শেষ না করে থামতে পারলাম না। ধন্যবাদ।

    ReplyDelete
    Replies
    1. তাহনে দেওয়া সার্থক ।

      Delete
  3. ছোটবেলায় পড়েছিলাম। স্মৃতি ভেসে এল। ধন্যবাদ।

    ReplyDelete
    Replies
    1. তোমাকেও ব্লগে থাকার জন্য ধন্যবাদ !

      Delete
  4. সেই সময় নবকল্লোল পড়ার পারমিশন ছিলোনা আমার, কিন্তু লুকিয়ে চুরিয়ে পড়তাম ঠিকই। এই রকম সময়ে এই লেখাটি প্রকাশিত হয়। এটা সেই বয়সেও খুব উপভোগ করেছিলাম। নবকল্লোলের এই সংখ্যাটি অনেকদিন রাখাও হয়েছিল কিন্তু এর সঠিক মূল্যায়ন করতে না পারার জন্য সংখ্যাটি হারিয়ে যায়। তার পর এই প্রথম লেখাটা পেলাম। কি বলবো ইন্দ্রভাই, তোমাকে হাজার সেলাম।

    ReplyDelete
    Replies
    1. বই নিজে পড়ে ও ভালোলাগা বই সবাই কে পড়িয়ে একটা আনন্দ আছে , সেটা আমি ব্লগের মাধ্যমে পাই ।

      Delete
  5. এটা যে বই হিসেবে বেরিয়ে ছিল তা জানতাম না, আমি শুধু নবকল্লোলগুলোই পড়েছিলাম। এই সমস্ত প্রকাশনাকে পুনরুদ্ধার করার জন্য ইন্দ্রকে অসংখ্য ধন্যবাদ।

    ReplyDelete
    Replies
    1. নবকল্লোল গুলো ওয়াকার যোগাড় করে দিয়েছে , ওকে আরও একবার ধন্যবাদ ।

      Delete