Wednesday, July 9, 2014

Post # 286 Bengali Indrajal Comics No.261

                                                                       ডাউনলোড করুন





বেতালের কমিকস্‌ দিয়ে দীর্ঘ ৬ দিন বাদে খরা কাটলো, কিছু ব্যক্তিগত কারনে একটু ব্যাস্ত থাকায় এই কটা দিন পোস্ট করতে পারানি বলে দুঃখিত !

নোঙ্গর টেনে তুলে দিচ্ছে বেতাল

14 comments:

  1. dostar angti te e to mohito chilam , tai osubidhe hoi ni ,

    ReplyDelete
    Replies
    1. ধন্যবাদ, তাহলে "দস্তার আংটির" মতো গল্প মাঝে মাঝে দিতে হবে !

      Delete
    2. হ্যাঁ সেতো বটেই...নাহলে তোমার বাড়িতে হামলা হবে :p

      Delete
    3. ওরে বাবা আমি পালাচ্ছি !!!!!!!!!!

      Delete
    4. dostar angti golpota khuje pacchi na

      Delete
  2. COMICS TAR JANYO DHANNOBAD.

    AKTA BAPARE JIGGESH KORTE PARI KI? KONO AK INDRAJAL COMICS SE - KHUB SHAMBHAB BETALERI HOBE, KICHHU JALODOSSU BANDIDER DARI DIYE BENDHE JAHAJER AK DIK DIYE DUBATO AR AREK DIK DIYE TENE TULTO. MANE BANDI KE BANDHA ABOSHTHAY PURO JAHAJER NICH DIYE JOLER BHETOR DIYE PAR KARANO HOTO. TARPOR BETALKE TAI KORLO KINTU JAKHON TENE TULLO TAKHON SE NEI.

    ETA KON COMICS BOLLE KRITARTHO HOTAM.

    ReplyDelete
    Replies
    1. অবশ্যই পারো - তুমি যে IJC-র কথা বলছো - সেটা বেতালেরই - Adventure of টি 7th Phantom - আর যে বন্দীর কথা বলেছো তিনি হলেন সম্রাট জুনকর - King of Nyahpura - এক রাতে ছদ্মবেশে রাজ্যের হালচাল দেখতে বেড়িয়ে, পানশালায় ওষুধ মেশানো মদ্য পান করে মাতাল হয়ে পড়লে, কিছু দালাল-দাস-ব্যবসায়ী তাঁকে দাঁড়-বাওয়া শ্রমিক হিসাবে বিক্রি করে দেয়। পরে জাহাজে বন্দী অবস্থায় তাঁর জ্ঞান ফেরার পর তিনি বিদ্রোহ শুরু করেন, আর তাঁর সেই আচরণের শাস্তি-স্বরূপ তাঁকে দড়িতে বেঁধে সমুদ্রে ফেলে দিয়ে, জাহাজের একদিক থেকে টেনে টেনে অন্য দিক থেকে তোলানোর শাস্তি দেওয়া হয়। এই অবস্থায় অরণ্যদেব ঠিক সময়ে পৌঁছে গিয়ে, সমুদ্রের নীচে হাঙ্গরদের সাথে লড়াই করে তাঁকে দড়ি কেটে বাঁচান। দুর্ধর্ষ এই গল্পটি আশির দশকে সাপ্তাহিক দেশ পত্রিকায় নিয়মিত ভাবে বার হয়েছিলো - পরে বই হিসাবে IJC বার করে। বাংলা নামটা আপাতত: বলতে পারবো না - তবে ইংরাজিতে নামটা হলো: "The Taste Of Poison (#293 - 1978)" - হিসেব অনুযায়ী আর মাত্র ৮ দিন বাদেই সেটা এই ব্লগে দেখতে পাবার কথা - তবে সব নির্ভর করছে ইন্দ্রনাথদার উপরে !!

      Delete
    2. DADA BISHESH DHONNOBAD. TASTE OF POISON AMAR KACHHE ACHHE, AKHONI DEKHE NICHHI.

      AR BANGLA TA TO INDRANATHDAR OPORE NIRBHOR KORCHHE! ASHA KORI SHOMOY HOLE PEYE JABO.

      Delete
    3. হিন্দিতে নামটা দেখতে পাচ্ছি "नफरत के शोले (Nafrat Ke Shole)" - কিন্তু বাংলায় নামটা খুঁজে পাচ্ছি না - এটা বাংলায় আমার ছিলো একসময় !!

      Delete
    4. ১০০% পাবেন ! ওটা ইন্দ্রজাল নং ২৭১,নাম "ছদ্মবেশী সম্রাট"। আশির দশকে সাপ্তাহিক দেশ পত্রিকায় নিয়মিত ভাবে বার হয়েছিলো, তাছাড়া পূজা সংখ্যা 'আনন্দমেলা' তে সাদা কালো রুপে প্রকাশ পায় ।

      Delete
    5. Right "ছদ্মবেশী সম্রাট" - বহুদিন বাংলায় পড়িনি এটা ...

      Delete
    6. এর মাত্র ৭ টা পোস্ট অপেক্ষা !

      Delete
  3. collage ষ্ট্রীট এ একজন দাড়ি অলা বার দাদু আছে,কলকাতা ইউনিভার্সিটি র পাসে বসে বই নিয়ে।..বেশির ভাগ কমিক্স ,আগে এদের কাছ থেকে ৫ টাকা করে কিনেছি ,কিন্তু এখন ওরা বুঝে গেছে ডিমান্ড -তার ওপর কিছু NRI দামের পরোয়া না করে কিনে নিয়ে এদের লোভ বাড়িয়ে দিয়েছে তাই এখন পার পিস্ ৫০-১০০.
    আর রিসেন্ট কত হয়েছে জানিনা -অনেকদিন যাই নি
    Thanks

    ReplyDelete
    Replies
    1. ওনার নাম হাসান দা, ভালো মানুষ, কিন্তু ইদানিং দাম বেশী চাচ্ছেন ! আজই ১৯৮৪ সালের বড়"আনন্দমেলা" গুলো ২০ টাকা করে চাচ্ছিল ! কদিন আগে ছিল ১০ টাকার।

      Delete